Connect with us

দেশজুড়ে

ব্রাহ্মণবাড়িয়া সওজ কার্যালয়ে ঠিকাদারদের তালা ঝুলানোর নাটক

Published

on

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
গত কাল রবিবার ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়ার নাটক করেছে কতিপয় ঠিকাদার। বকেয়া বিল পাবার দাবীতে নাটকীয়ভাবে তালা ঝুলানোর আধ ঘণ্টা পর তালা খুলে দিয়েছে তারা।
জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ কার্যালয়ের মাধ্যমে সম্পন্ন হওয়া উন্নয়ন কাজের বিপরীতে ২০১১-১২ অর্থ বছরে ১ কোটি ৪২ লাখ এবং ২০১৩-১৪ অর্থ বছরে ১ কোটি ৭ লাখ টাকা বকেয়া রয়েছে। অভিযোগ রয়েছে, এই দুই অর্থ বছরে নিম্ন মানের কাজ ও অর্থ লোপাট হওয়ায় কাজের বকেয়া বিল আটকে দেয় সড়ক ও জনপথ বিভাগের সচিব। এসব ঘটনায় ব্যাপক তদন্ত চলছে বলেও অফিস সূত্রে জানা গেছে। এ বকেয়া বিল পাবার দাবীতে দুপুর ১২টার দিকে ঠিকাদার খলিলুর রহমান, মোস্তফা কামাল, আতাউর রহমান পিন্টু, ফারুক আহমেদ, মোক্তার হোসেন এর নেতৃত্বে কতিপয় ঠিকাদার সড়ক ও জনপথ অফিসে এসে নির্বাহী প্রকৌশলী শ্যামল কুমার ভট্টাচার্যের সাথে দেখা করে কথা বলেন। এরপর নির্বাহী প্রকৌশলী রমজান উপলক্ষে দুপুরের বিরতিতে চলে গেলে ঠিকাদাররা অফিসের লোকদের অফিসের বাইরে এনে দুপুর ১টায় অফিসের প্রধান গেইটে তালা ঝুলিয়ে দেন। এই কর্মসূচীতে কোনো প্রকার ব্যানার, ফেস্টুন ছিলো না। এমনকি ঠিকাদারদের উপস্থিতিও অতি নগন্য। এসময় তারা মিডিয়ার কিছু ক্যামেরার সামনে বকেয়া বেতন না পাওয়া পর্যন্ত অফিসে তালা ঝুলিয়ে রাখার ঘোষণা দেন। এরপর তারাই আবার দেড়টার দিকে অফিসের তালা খুলে দেন। পুনরায় অফিসের স্বাভাবিক কাজকর্ম শুরু হয়। ঠিকাদারদের তালা দেয়া নাটক দেখে অফিসের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে হাস্যরসের সৃষ্টি হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক অফিসের কয়েকজন কর্মকর্তা জানান, সংবাদ তৈরি করার জন্যই তারা এমন নাটক সাজিয়েছেন। সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শ্যামল ভট্টাচার্য বিল বকেয়া থাকার কথা নিশ্চিত করে বলেন, আমি অফিস থেকে বের হওয়ার পর তালা ঝুলানোর ঘটনাটি ঘটে। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *