Connect with us

ঢাকা বিভাগ

ভাঙ্গায় দুই দল গ্রামবাসীর সংঘর্ষে আহত-২০

Published

on

মোঃ রবিউল ইসলাম,ভাঙ্গা,ফরিদপুর, প্রতিনিধি ঃ
ফরিদপুরের ভাঙ্গা উপজেলার তুজারপুর ইউনিয়নের জান্দি গ্রামে দুই দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে ২০জন আহত হয়েছে। গুরুতর ২জনকে ফরিদপুর মেডিকেলে ও অন্যদের ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বুধবার সকালে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে এ সংঘর্ষ বাঁধে।বর্তমান এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ফের সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঊভয় পক্ষের মামলার প্রস্তুতি চলছে।
স্থানীয় সূত্রে জানাযায়, মঙ্গলবার বিকালে গ্রামের রথখোলার মাঠে ক্রিকেট খেলায় হারজিত নিয়ে টাকা উত্তোলন করে আসলাম খাঁ গ্রুপের সাগর ও জুয়েল। তাতে বাধাঁ প্রদান করে অপর পক্ষের আলতাফ মাতুব্বার গ্রুপের সুমন মাতুব্বর। এ নিয়ে ঊভয়ের মাঝে কথা কাটাকাটির একপর্যায় হাতাহাতির ঘটনা ঘটে।
সেই জের ধওে বুধবার সকালে ঊভয় গ্রুপ সংগবদ্ধ হয়ে ঢাল,শড়কি,কাতরা, টেটা, ইট,পাটকেল সহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে একে আপরকে ধাওয়া-পাল্টা করে। এ সময় উভয় গ্রুপের নারী-পুরুষসহ অন্তত ২০জন আহত হয়েছে।
এঘটনায় আসলাম খাঁ জানান, গত সোমবার রাতে আলতাফ গ্রুপের আবুল খায়ের ও আক্তার হোসেন কে চাকু সহ পুলিশের এএসআই আজিজ তাদের আটকের পর ছেড়ে দেয়, এ বিষয়ে সরকারী ভাবে দারোগার বিরুদ্ধে সাধারণ ডায়রিও হয়েছে। এ নিয়ে আক্তার ও খায়ের আমাকে দোষারোপ করে গালিগালাজ করতে থাকে। আমরা প্রতিবাদ করলে সংঘর্ষ জড়িয়ে বাধেঁ।
অপর দিকে আলতাফ মাতুব্বর বলেন,আসলাম খাঁর লোকজন এলাকায়
চুরি-ডাকাতি ও মাদক ব্যবসা করে আসছে,এদের বিরুদ্ধে একাধিক ডাকাতির মামলাও রয়েছে থানায়,আমরা প্রতিবাদ করলে আমাদের বাড়ী ভাংচুর সহ হামলা করে মাঝে মধ্যে।
এ বিষয়ে ভাঙ্গা থানা অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ আবদুল্লাহ দারোগার বিষয়ে যে ঘটনা ঘটেছে তার সত্যতা স্বীকার করে বলেন,দারোগার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। এবং সংঘর্ষ এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *