Connect with us

আন্তর্জাতিক

মদিনাসহ কয়েকটি প্রদেশে জঙ্গি হামলা, নিহত ৬ (ভিডিও)

Published

on

saudiআন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবে মদিনা নগরীতে মসজিদে নববীর পাশে সোমবার আত্মঘাতী বোমা হামলা হয়েছে। আল আরাবিয়া টেলিভিশনের ফুটেজে ঘটনাস্থলে একটি গাড়ি জ্বলতে দেখা গেছে। এসব হামলায় চার পুলিশ সদস্যসহ ৬জন নিহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো। সোমবার আল জাজিরা ও বিবিসির প্রতিবেদনে এ খবর নিশ্চিত করা হয়েছে।
মক্কার পর মদিনা হচ্ছে ইসলামের দ্বিতীয় পবিত্র নগরী। এই নগরীতেই মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের কবর রয়েছে। এর আগে পূর্বাঞ্চলীয় শিয়া অধ্যুষিত কাতিফ শহরেও বিস্ফোরণের ঘটনা ঘটে।
গত রবিবার দিবাগত রাতে সৌদি আরবের জেদ্দায় মার্কিন কনস্যুলেটের কাছে এক সন্দেহভাজন ব্যক্তি আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায়। এই হামলায় দুই নিরাপত্তা কর্মকর্তা আহত হন। সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর-জেনারেল মনসুর আল-তুর্কি এক বিবৃতিতে জানান, স্থানীয় সময় মধ্যরাত সোয়া ২ টার দিকে ডা. সুলেইমান ফাকিহ হাসপাতালের গাড়ি রাখার স্থানে অবস্থানকারী এক ব্যক্তির ব্যাপারে সন্দেহ হয় নিরাপত্তারক্ষীদের। তারা সন্দেহভাজন ওই ব্যক্তির কাছাকাছি গেলে হাসপাতালের গাড়ি রাখার স্থানে ওই ব্যক্তি নিজের শরীরে বেঁধে রাখা বিস্ফোরক বেল্টের বিস্ফোরণ ঘটান। মার্কিন কনস্যুলেটের ঠিক উল্টো পাশেই হাসপাতালটির অবস্থান।
ওই ঘটনার পর সৌদি আরবে থাকা যুক্তরাষ্ট্রের দূতাবাস হুঁশিয়ারি জারি করে মার্কিন নাগরিকদের দেশটিতে ভ্রমণের সময় বাড়তি সতর্ক থাকতে বলেছে। এর আগে ২০০৪ সালে জেদ্দার এই কনস্যুলেটে পাঁচ বন্দুকধারী হামলা চালিয়েছিল। ওই ঘটনায় নয়জন নিহত হন। সূত্র: আল জাজিরা, বিবিসি।

https://youtu.be/jLUf_3sGfEM

https://youtu.be/cj2rwIjEleI

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *