Connect with us

দেশজুড়ে

খাবারে বিষক্রিয়া; রংপুরে ১৬ মাদ্রাসা শিক্ষার্থী হাসপাতালে

Published

on

রংপুররংপুর প্রতিনিধি: খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে রংপুরের তাজহাটের একটি বালিকা মাদ্রাসার আবাসিক ১৬ ছাত্রীকে শুক্রবার সন্ধ্যায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে। খবর পেয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের ৯ নম্বর ওয়াডে গিয়ে অসুস্থ্য ছাত্রীদের খোঁজখবর নিয়েছেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মাহবুব উল করিম।
তাজহাট ফাতেমা(রাঃ) বালিকা কওমী মাদ্রাসার প্রধান শিক্ষক হুমায়ুন কবির জানান. গত বুধবার ও বৃহস্পতিবার দুই দিন তার মাদ্রাসার ৫৬ জন ছাত্রী রোজা পালন করেছিল। শুক্রবার সকালে তারা গরম ভাতের সাথে শাক ও আলুর ভর্তা খায়। দুপুরে তাদের মুরগীর মাংস দিয়ে ভাত দেয়া হয়। বিকাল ৫টার দিকে ৫৬ ছাত্রীর মধ্যে ১৬ জন বমি ও মাথা ঘোরানো রোগে অসুস্থ্য হয়ে পড়লে তাদের তাৎক্ষনিভাবে হাসপাতালে এনে ভর্তি করা হয়।
রংপুর মেডিকেলে চিকিৎসাধীন ওই মাদ্রাসার কিতাব বিভাগের ছাত্রী শারমিন (১৫) নুরানী বিভাগের আখিমনি(৯) ও পারভিন(১৪) জানায় তারা দুপুরে মুরগীর মাংস দিয়ে ভাত খাওয়ার পর বমি ও মাথা ঘোরানো রোগে অসুস্থ্য হয়ে পড়ে।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারি রেজিষ্টার্ড ডাঃসাইদুর রহমান চৌধুরী জানান হাসপাতালের ১৬ জন মাদ্রাসা ছাত্রী বমি ও মাথা ঘোরানো আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। তারা এখন আশঙ্কামুক্ত।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *