Connect with us

দেশজুড়ে

রংপুরে চলমান অবরোধের ৬১ দিনে মোট গ্রেফতার সংখ্যা ৫৭৫

Published

on

ব্যুরো অফিস:
২০ দলের টানা অবরোধের ৬১ তম দিনে শনিবার পর্যন্ত রংপুর মহানগরীসহ জেলার উপজেলাগুলো থেকে পুলিশ বিএনপি, জামায়াত, শিবির, ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের ৫৭৫ নেতাকর্মীকে গ্রেফতার করেছে।
এই সময়ে গড়ে প্রতিদিন প্রায় ১০ জনকে গ্রেফতার করা হয়। এরমধ্যে দুই জন সাংবাদিকও রয়েছেন। মামলা হয়েছে মোট ৪টি।
রংপুর পুলিশ কন্ট্রোল রুমের ইনচার্জ মাজেদুল ইসলাম জানান, গত ৫ জানুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত ৬১ দিনে রংপুর মহানগরীসহ জেলার আট উপজেলা থেকে বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড, গাড়িতে পেট্রল বোমা নিক্ষেপ, অগ্নিসংযোগসহ বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডের অভিযোগে ৫৭৫ জনকে গ্রেফতার করা হয়েছে।
এদের মধ্যে মহানগর বিএনপির সহ সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, মহানগর জামায়াতের নায়েবে আমির অধ্যাপক নূর হোসেন, সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট জয়নাল আবেদীন, মহানগর বিএনপির সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক ময়েন উদ্দিন, মিঠাপুকুর উপজেলা জামায়াতের প্রচার সম্পাদক সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান, জেলা তাঁতীদলের সভাপতি রশিদুস সুলতান বাবলু, যুবদলের জেলা সহ সভাপতি আসাদুজ্জামান আসাদ, জেলা ছাত্রশিবিরের সাহিত্য সম্পাদক কামরুজ্জামান রয়েছেন।
এদিকে ৫ জানুয়ারির পর থেকে পুলিশ মিঠাপুকুরে বাসে পেট্রল বোমা নিক্ষেপের ঘটনায় হওয়া মামলায় স্থানীয় দৈনিক সংগ্রামের প্রতিনিধি হাফিজুর রহমান এবং গত বুধবার ২০১৩ সালের ২৮ ফেব্র“য়ারি পীরগাছায় সংঘর্ষে পুলিশ হত্যামামলায় স্থানীয় দৈনিক নয়া দিগন্তের প্রতিনিধি গোলাম আযমকে গ্রেফতার করেছে।
পুলিশ সুপার আব্দুর রাজ্জাক সাংবাদিকদের জানান, গ্রেফতারকৃত বিএনপি ও জামায়াত শিবির নেতাকর্মীরা বাসে পেট্রল বোমা, আগুন, ককটেল বিস্ফোরণ, সন্ত্রাসী কর্মকাণ্ড এবং বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে মামলা রয়েছে। কাউকেই হয়রানির জন্য গ্রেফতার করা হয় নি। তিনি বলেন, যে দুই সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে তারা একজন মামলার এজহারভুক্ত এবং অপরজন চার্জশিটভুক্ত অভিযুক্ত আসামি। তিনি আরো বলেন, যে কেউ জনগণের জান ও মালের নিরাপত্তা বিঘিœত করতে চাইলে তা কঠোরভাবে মোকাবেলা করা হবে। এজন্য পুরো জেলায় পুলিশ বাহিনী প্রস্তুত রয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *