Connect with us

দেশজুড়ে

রংপুর মেডিকেল মোড়ে বাসস্ট্যান্ড বহাল রাখার দাবিতে সড়ক অবরোধ

Published

on

Rangpur office news-16-02-2016.রংপুর প্রতিনিধি: রংপুর মেডিকেল মোড়ে বাস স্ট্যান্ড বহাল রাখার দাবিতে মঙ্গলবার সকালে রংপুর-সৈয়দপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন বাস শ্রমিকরা। এ সময় এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
পুলিশ ও বাস শ্রমিকরা জানায়, রংপুর নগরীর মেডিকেল মোড় এলাকায় রংপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের পাশে পরিত্যক্ত স্থানে দীর্ঘদিন ধরে রংপুর-দিনাজপুর-নীলফামারী-ঠাকুরগাও-পঞ্চগড়সহ আশপাশের জেলাগুলোতে চলাচলকৃত বাসগুলো অবস্থান করে যাত্রী উঠা নামা করে । কিছু সময়ের জন্য অবস্থান করে তাদের গন্তব্যে যাতায়াত করতো। কিন্তু মঙ্গলবার স্কুল কর্তৃপক্ষ কাটাতারের বেড়া দিয়ে পুরো এলাকা বন্ধ করে দেয়। তারা ঘোষণা দেয়, ওই এলাকায় শুধু স্কুলের গাড়ি ছাড়া আর কোনো গাড়ি অবস্থান করতে পারবে না। এ ঘটনায় বিআরটিসি বাসসহ ওই সড়কে চলাচলকারী সকল বাসের শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে এক ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।
এ ব্যাপারে বিআরটিসি বাসের টিকেট কাউন্টারের দায়িত্বে থাকা বুলবুল আহাম্মেদ জানান, তারা দীর্ঘদিন ধরে মেডিকেল মোড়ে তাদের বাস কিছুক্ষণের জন্য অবস্থান করে যাতায়াত করে আসছে। একইভাবে বেসরকারি মালিকানাধীন বাসগুলোও মেডিকেল মোড়ে কিছু সময়ের জন্য অবস্থান করে যাতায়াত করছে। এতে করে ওই এলাকায় কোনো যানজটের সৃষ্টি হয় না দাবি করে তিনি বলেন, কোন ঘোষণা ছাড়াই স্কুল কর্তৃপক্ষ ওই এলাকা কাটাতারের বেড়া দিয়ে ঘিরে রেখে তাদের বাসগুলোকে অবস্থান করতে দিচ্ছে না। ধাপ পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) কিবরিয়া জানান, অনেক দিন ধরে বাসগুলো সেখানে কিছু সময়ের জন্য অবস্থান করে কথাটি ঠিক। কিন্তু কর্তৃপক্ষ তাদের সেখানে অবস্থান করতে না দিলে তাদের কিছুই করার নেই।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *