Connect with us

জাতীয়

রাজধানীতে পোড়া বই নিয়ে শিক্ষার্থীদের মানববন্ধন

Published

on

স্টাফ রিপোর্টার:
শিক্ষাকে হরতাল-অবরোধের আওতামুক্ত রাখতে বাড্ডা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয় রোডে মানববন্ধন করেছে। গত কাল সকাল পৌনে ১১টার দিকে গুলশান কার্যালয়ের ৮৬ নং রোডে এ মানববন্ধন করে শিক্ষার্থীরা। এতে অংশ নেয় প্রায় দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক।
বাড্ডা বালিকা উচ্চ বিদ্যালয়ের অধ্যাক্ষ আব্দুল্লাহ আল মামুন বলেন, “হরতাল-অবরোধের কারণে শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে। তাই আমি খালেদা জিয়ার কাছে আকূল আবেদন জানাই শিক্ষাকে হরতাল-অবরোধ আওতামুক্ত রাখার জন্য। এসএসসি পরীক্ষার দিন যেন হরতাল-অবরোধ প্রত্যাহার করেন তিনি।”
শিক্ষার্থীদের অভিভাবক জাফরউল ইসলাম পান্না বলেন, “১৫ লক্ষ ছাত্রছাত্রী এসএসসি পরীক্ষা দিচ্ছে। বিরোধী দল যেন পরীক্ষার দিন অন্তত হরতাল-অবরোধ প্রত্যাহার করে। আর দেশের বিভিন্ন স্থানে শিক্ষা প্রতিষ্ঠানে আগুন দিয়ে বই পুড়িয়ে দেয়া হচ্ছে, আর যেন কেউ বইতে আগুন না দেয় সে দাবি করছি।”
বাড্ডা স্কুলের শিক্ষার্থী সুমাইয়া বলেন, “আমারা হরতাল-অবরোধের কারণে স্কুলে যেতে পারি না। আমরা স্কুলে যেতে চাই, পড়তে চাই। হরতাল-অবরোধ বন্ধ করতে বলতে আমরা এসেছি।” মানববন্ধনে শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের ব্যানার ফ্যাস্টুন নিয়ে দাঁড়িয়ে ছিল। এসব ব্যানারে লেখা ছিল আমরা এসএসসি পরীক্ষা দিতে চাই, আমাদের শিক্ষার পরিবেশ নষ্ট করবেন না। এছাড়া অনেকগুলো পোড়া বই নিয়ে দাঁড়িয়েছিল তারা। এ পোড়া বই কুমিল্লা ও মুন্সিগঞ্জ থেকে সংগ্রহ করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *