Connect with us

জাতীয়

রাজন হত্যাকাণ্ড : দুই এস আই বরখাস্ত, ওসি প্রত্যাহার

Published

on

সিলেটে শিশু রাজন হত্যার পর এসএমপির জালালাবাদ থানা পুলিশের বিতর্কিত ভূমিকার কারণে ওই থানার দুই এসআই আমিনুল ইসলাম ও জাকির হোসেনকে সাময়িক বরখাস্ত এবং ওসি (তদন্ত) আলমগীর হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। রাজনের মৃত্যুর ঘটনার পর পুলিশের বিরুদ্ধে নানা অভিযোগের পরিপ্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন দাখিলের ১৮ ঘণ্টা পর শুক্রবার বিকেলে এই সিদ্ধান্ত নেয়া হয়।

এসএমপির উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) রহমত উল্লাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্তে রাজন হত্যার ঘটনায় তাদের গাফিলতি পাওয়া গেছে। তাই ওসি আলমগীরকে প্রত্যাহার, এসআই আমিনুল ও জাকিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে তদন্ত কমিটি সিলেট মহানগর পুলিশ কমিশনার কার্যালয়ে ৪২৪ পৃষ্ঠার প্রতিবেদনটি জমা দেন। প্রতিবেদন জমা দেয়ার পর শুক্রবার দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছিলেন, তদন্ত প্রতিবেদনে যেসব পুলিশ সদস্যদের নাম এসেছে তাদের কাউকে ছাড় দেয়া হবেনা।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মোঃ রোকন উদ্দিনের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটির অন্য দুই সদস্য ছিলেন অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) জেদান আল মুসা ও উপ কমিশনার মুশফিকুর রহমান। রাজন হত্যার পর আসামিদের বাঁচানোর চেষ্টা, মামলা নিতে পুলিশের গড়িমসি ও নিহত রাজনের বাবার সাথে পুলিশের খারাপ ব্যবহারের অভিযোগ খতিয়ে দেখতে ১৪ জুলাই এই তদন্ত কমিটি গঠন করেন এসএমপি পুলিশ কমিশনার কামরুল আহসান।

রাজন হত্যাকাণ্ডের পর তার বাবা আজিজুর রহমান ও স্বজনরা থানায় মামলা করতে যান। অভিযোগ রয়েছে, ওইদিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত ) আলমগীর হোসেন, উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম ও জাকির হোসেন তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন । ওই পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে প্রকৃত খুনিদের আড়াল করার চেষ্টা করা হয়েছে বলেও অভিযোগ রয়েছে। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি গঠনের পরই অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে এসআই আমিনুলকে জালালাবাদ থানা থেকে প্রত্যাহার করে নেয়া হয়।

বাংলাদেশেরপত্র/এডি/পি

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *