Connect with us

দেশজুড়ে

লালমনিরহাটে তিস্তা নদীর পানি বিপদসীমার ২২ সেন্টিমিটার উপরে(ভিডিওসহ)

Published

on

tista pic  lalmonirhat

লালমনিরহাট প্রতিনিধি: দুদিন ধরে টানা বর্ষন আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে লালমনিরহাটে সৃষ্টি হয়েছে বন্যা পরিস্থিতি। লালমনিরহাটে তিস্তা নদীর পানি দোয়ানী পয়েন্টে বিপদ সীমার ২২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
এছাড়া জেলার ছোট-বড় ১০টি নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। তলিয়ে গেছে তিস্তা ও ধরলা নদীর চরাঞ্চল ও তীরবর্তী নিম্নাঞ্চল। পানিবন্দী হয়েছেন জেলার ৫টি উপজেলার ১৬টি ইউনিয়নের ৯৫টি গ্রামের অন্তত ২৫ হাজার মানুষ। বন্যা দুর্গত এলাকার রাস্তা-ঘাট তলিয়ে পানির নীচে চলে গেছে। পানিবন্দী এলাকার মানুষজন সরকারী রাস্তা-ঘাটে আশ্রয় নিলেও তারা অনাহারে অর্ধাহারে মানবেতর জীবন যাপন করছেন। বন্যা দুর্গত এলাকার সব্জীসহ নানা ফসল তলিয়ে গেছে পানির নীচে। টানাবর্ষন অব্যাহত থাকায় জেলার নদীগুলোর পানি বৃদ্ধিও অব্যাহত রয়েছে।
আর এ অবস্থা আগামী ২৪ ঘন্টা কন্টিনিউ করলে ভয়াবহ বন্যা পরিস্থিতি সৃষ্টি হতে পারে বলে পানি উন্নয়ন বোর্ড আশংকা করছে।
এ ব্যাপারে ডালিয়া পানি উন্নয়ন বোর্ড রক্ষণাবেক্ষণ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানান, টানা বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারনে তিস্তার পানি ডালিয়া পয়েন্টে বিপদসীমার ২২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে । পানি নিয়ন্ত্রনে রাখতে ব্যারেজের সবগুলো গেট খোলা রাখা হয়েছে। পরিস্থিতি সার্বক্ষনিক পর্যব্ক্ষেন করা হচ্ছে।

https://youtu.be/hr12B6v8UdA

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *