Connect with us

দেশজুড়ে

লালমনিরহাটে স্বর্ণামতি সেতু ভেঙ্গে সারাদেশের সাথে যোগাযোগ বন্ধ

Published

on

লালমনিরহাট প্রতিনিধি॥ আদিতমারীর স্বর্নামতি সেতু’র পাটাতন ভেঙ্গে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কে যানবাহন চলাচল সম্পর্ন রুপে বন্ধ রয়েছে।

শুক্রবার ২১(আগষ্ট)সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে পাথর বোঝাই ট্রাকটি সেতুতে পারাপার সময় এ দূর্ঘটনা ঘটে। এর ফলে রাস্তার উভয় দিকে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বর্তমানে বিকল্প সড়ক হিসেবে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চাপারহাট ও আদিতমারী ভেলাবাড়ি বাইপাস সড়ক হয়ে যানবাহনগুলো চলাচল করছে।

স্থানীয়রা জানান, সেতুটিতে প্রায়শই দুর্ঘটনা ঘটছে। আমরা জীবনের ঝুঁকি নিয়ে সেতুটি দিয়ে চলাচল করি। ঝুকিপূর্ন এই সেতুর উপর দিয়ে প্রতিদিন লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর থেকে পন্য সামগ্রী নিয়ে ট্রাকগুলো দেশের বিভিন্ন স্থানে চলাচল করে। র্দীঘ ১৫ বছরেও এই সেতুটির কোন কাজ না হওয়ায় বার-বার পাটাতন ভেঙ্গে ঘটছে নানা ঘটনা। অতি সম্প্রতি এই সেতুর পাশেই আরেকটি বিকল্প সড়ক তৈরী করা হলেও অতি বৃষ্টির কারণে সেটিও মারাতœকভাবে ক্ষতিগ্রস্থ হয়। একারণে এই রাস্তায় সম্পূর্নরুপে যানচলাচল বন্ধ রয়েছে।

শাহআলী পরিবহনের চালক ইব্রাহীম মিয়া জানান, স্বার্ণামতি সেতু ভেঙ্গে যাওয়ার কারণে লালমনিরহাটের ঢাকাগামী যাত্রীদের নিয়ে ১০০ কিলোমিটার ঘুরে যেতে হচ্ছে।

আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার জহুরুল ইসলাম জনান, স্বর্ণামতি সেতু সন্ধ্যা ৭টায় পরিদর্শন করেছি বৈরী আবহাওয়ায় কাজ শুরু করতে খানিকটা বিলম্ব হচ্ছে। সড়ক ও জনপথ বিভাগকে খবর দেয়া হয়েছে। অপর দিকে দূর্ঘটনা এড়াতে ও নিরাপত্তা বিধানে সেতুটির উভয় পাশ্বে থানা পুলিশ মোতায়েন করা হয়েছে।

লালমনিরহাট সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক বলেন, টানা ভারীবর্ষণের ফলে এ ঘটনা ঘটতে পারে । বৃষ্টি থামলে কাজ শুরু করবেন। তিনি আরো জানান, বৈরী আবহাওয়ায় কাজ শুরু করতে খানিকটা বিলম্বও হতে পারে। তবে কাজ শেষ করতে আগামীকাল পর্যন্ত সময় লাগতে পারে ।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *