Connect with us

জাতীয়

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩৫ শিক্ষকের পদত্যাগ

Published

on

শিক্ষকদের সঙ্গে অসদাচারণের প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসির পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে পদত্যাগ করেছেন ৩৫ জন শিক্ষক। পদত্যাগকারীদের মধ্যে জনপ্রিয় লেখক ড. জাফর ইকবালও রয়েছেন।

সোমবার সকাল সোয়া ১১টায় তারা বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ইশফাকুল হকের কাছে পদত্যাগপত্র জমা দেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পরিষদের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মস্তাবুর রহমানের নেতৃত্বে ওই শিক্ষকরা পদত্যাগপত্র জমা দেন।

পদত্যাগকারী শিক্ষকদের মধ্যে রয়েছেন- ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি বিভাগের ডিরেক্টরদের মধ্য থেকে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, সেন্টার ফর এক্সিলেন্সর ডিরেক্টর থেকে অধ্যাপক ইউনুস, কোয়ালিটি অ্যাসিওরেন্সের পরিচালক থেকে অধ্যাপক আউয়াল বিশ্বাস, ভারপ্রাপ্ত প্রক্টর এমদাদুল হক, সহকারী প্রক্টর, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, পরিবহন প্রশাসক, শাবির ৩টি ছেলে ও ২টি মেয়ে হলের প্রভোস্ট, সহকারী প্রভোস্টসহ ৩৭ পদের ৩৫ জন।

শিক্ষক পরিষদের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মস্তাবুর রহমান বলেন, ‘আমাদের দাবি অনুযায়ী রোববার বিকেল ৫টার মধ্যে ভিসি পদত্যাগ না করায় পূর্ব ঘোষণা অনুযায়ী আমরা পদত্যাগপত্র জমা দিয়েছি।’

শাবির প্রক্টর ইশফাকুল হক জানান, ৩৫ শিক্ষকের পদত্যাগপত্র পেয়েছেন। নিয়মানুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, গত সোমবার ভিসির সঙ্গে একাডেমিক ভবনের স্পেস সম্পর্কিত জটিলতা নিরসনের ব্যাপারে কথা বলতে যান পদার্থবিজ্ঞান ও জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট (জিইই) বিভাগের ১৯ জন শিক্ষক। তাদের মধ্যে প্রফেসর ড. জাফর ইকবালের স্ত্রী পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. ইয়াসমিন হকও উপস্থিত ছিলেন। ওই দিন ভিসির সঙ্গে কথা কাটাকাটি হলে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সৈয়দ বদিউজ্জামান ফারুক এবং জিইই বিভাগের অধ্যাপক ড. শরীফ মোহাম্মদ শারাফউদ্দিন বিভাগীয় প্রধানের পদ থেকে পদত্যাগ করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *