Connect with us

দেশজুড়ে

শৈলকুপায় রাতের আঁধারে সড়ক থেকে এলজিইডি’র গাছ সাবাড়

Published

on

জেলা প্রতিনিধি, ঝিনাইদহ:
ঝিনাইদহের শৈলকুপায় রাতের আঁধারে সড়কের দুপাশ থেকে এলজিইডির গাছ কেটে সাবাড় করেছে দুর্বৃত্তচক্র। বুধবার রাতে পুরাতন বাখরবা গ্রামের পাকা সড়কের প্রায় ২ কিলোমিটার এলাকার অর্ধশতাধিক মেহগনি, নিম গাছ কেটে নিয়েছে। এতে লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
বৃহস্পতিবার সকালে এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ দিয়েছে এলজিইডি কর্তৃপক্ষ। তবে এখনো কেউ আটক বা গ্রেফতার হয় নি। এলজিইডি’র অভিযোগে জানা গেছে, দীর্ঘ প্রায় ১৫ বছর আগে শৈলকুপা-কাতলাগাড়ি সড়কসহ অন্যান্য সড়কের দুপাশে মেহগনি, দেশী নিমসহ নানা প্রজাতির বনজ বৃক্ষ রোপণ করে এলজিইডি। তাদের তত্ত্বাবধায়নে গাছগুলো বেড়ে উঠেছে। এসব গাছ বেশ বড় হয়ে উঠেছে।
বুধবার রাতে কাতলাগাড়ি সড়কের পুরাতন বাখরবা সড়কের দুপাশ থেকে কে বা কারা নিমগাছ, মেহগনি গাছসহ বিভিন্ন প্রজাতির অর্ধশতাধিক গাছ কেটে নিয়ে গেছে। বৃহস্পতিবার সকালে স্থানীয়রা তা দেখে শৈলকুপা এলজিইডি অফিসে খবর দেয়।
এলজিইডির কমিউনিটি অর্গানাইজার ফজলুর রহমান জানান, সড়ক থেকে গাছ চুরির খবর পেয়ে সেখানে ৪২টি গাছ এর গুড়ি দেখতে পেয়েছি। কিছু ডালপালা পড়ে আছে, এসব গাছ রাতেই চুরি করে নিয়ে গেছে। তিনি বলেন, এ ব্যাপারে এলজিইডি কর্মকর্তা অমিয় কান্তি মৈত্র বাদী হয়ে থানায় অভিযোগ দিয়েছেন।
গাছগুলোর মূল্য লক্ষাধিক টাকা বলে তিনি জানান। স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন জানান, রাতে চোরচক্র, দুর্বৃত্তরা এটি করতে পারে।
আলোকিত নিয়ামতপুর এখন অন্ধকারে
নিয়ামতপুর প্রতিনিধি, নওগাঁ:
নওগাঁর নিয়ামতপুরের আলোকিত নিয়ামতপুর এখন অন্ধকারে। নওগাঁ-১ সংসদ সদস্য বাবু সাধন চন্দ্র মজুমদার ও নিয়ামতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. এনামুল হকের যৌথ প্রচেষ্টায় উপজেলা সদরকে আলোকিত রাখতে প্রধান সড়কে আলোর ব্যবস্থা করা হয়।
গত অক্টোবর মাসে এ আলোকিত নিয়ামতপুর নামে প্রজেক্ট উদ্বোধন করেন সংসদ সদস্য বাবু সাধন চন্দ্র মজুমদার। কিন্তু কয়েক মাসের মাথায় রাস্তার বাল্বগুলো কেটে গেলে আজ পর্যন্ত আর লাগানো হয় নি। বিষয়টি উপজেলা মাসিক সমন্বয় সভায় বার বার উত্থাপিত হলেও আজ পর্যন্ত সমাধান হয় নি। নিয়ামতপুর দেওয়ান পাড়ায় মোট বাল্বের সংখ্যা ৯টি কিন্তু কেটে গেছে আটটি, মাত্র একটি বাল্ব জ্বলছে। উপজেলা সদরের প্রায় বাল্বগুলো কেটে গেছে।
উপজেলা নির্বাহী অফিসার মো. সেলিম হোসেনের কাছে জানতে চাইলে তিনি জানান বাল্ব লাগানো হয়েছে কিন্তু বাস্তবে তা উল্টো।
অবিলম্বে রাস্তার বাল্বগুলো পরিবর্তন করে আবার আলোকিত নিয়ামতপুর করার দাবি জনসাধারণের।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *