Connect with us

গাইবান্ধা

১’শ মিটার সড়কের জন্য ২০ হাজার মানুষের দুর্ভোগ

Published

on

Gaibandha PHOTO-03সাঘাটায় ১‘শ মিটার সড়কের জন্য ২০ হাজার মানুষ দুর্ভোগের শিকার

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটা উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত হওয়া প্রায় ১‘শ মিটার পাকা সড়কের জন্য ২০ হাজার মানুষ চরম দুর্ভোগের কবলে পড়েছে। জুমারবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে হলদিয়া ইউনিয়নের নলছিয়া গ্রাম পর্যন্ত ৫ কিলোমিটার সড়কের কাঠুর গ্রাম সংলগ্ন এলাকায় এই সমস্যা দেখা দিয়েছে।
জানা গেছে, ওই এলাকায় বন্যার প্রবল পানির প্রবল চাপে ওই পাকা সড়কটি কাঠুর নামক স্থানে ১শ’ মিটার অংশ ভেঙ্গে যায় এবং ওই স্থানে ৮ থেকে ১০ ফুট গভীর খাদের সৃষ্টি হয়। কিন্তু ভাঙ্গন কবলিত স্থানটি পুনঃ নির্মাণের আজও উদ্যোগ নেয়া হয়নি। বালির বস্তা ফেলে ভাঙ্গন ঠেকানোর চেষ্টা করা হলেও যাতায়াতের ব্যবস্থা করা হয়নি। বন্যার পানির শুকিয়ে যাওয়ার পর ভেঙ্গে যাওয়া স্থানটি পুন:নির্মাণ না করায় যানবাহন চলাচল করতে না পারায় মালামাল পরিবহনে চরম বিপাকে পড়েছে মানুষ।
জুমারবাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রোস্তম আলী জানান, হলদিয়া ও জুমারবাড়ী ইউনিয়নের মানুষের যোগাযোগের একমাত্র পথ এ সড়কটি। কিন্তু নলছিয়ার কাঠুর এলাকার রাস্তা ভেঙ্গে যাওয়ায় যোগাযোগ ব্যবস্থা বিপন্ন হয়ে পড়েছে। তবে বালির বস্তা ফেলে দেয়ার পর পথচারিদের চলাচল করা সম্ভব হলেও যানবাহন চলাচল বন্ধ রয়েছে।
সাঘাটা উপজেলা প্রকৌশলী (এলজিইডি) সাবিউল ইসলাম জানান, জনদুর্ভোগের কথা বিবেচনা করে ভেঙ্গে যাওয়া স্থানটি দ্রুত পুন:নির্মাণের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *