Connect with us

জাতীয়

সাড়া নেই জামায়াতের হরতালে; স্বাভাবিক জীবন-যাত্রা

Published

on

download (5)নিজস্ব প্রতিবেদক: জামায়াত নেতা মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড বহালের প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকা হরতালে কোন সাড়া দেখা যায়নি। ঢাকা ও মহাসড়কগুলোয় যান চলাচল স্বাভাবিক যান চলাচল রয়েছে। ঢাকা বা বিভাগীয় জেলা শহরগুলোয় কোন সহিংসতার খবর পাওয়া যায়নি। রাজশাহী, সিলেট, খুলনা ও চট্টগ্রাম থেকে সংবাদদাতারা জানিয়েছেন, এসব এলাকায়ও স্বাভাবিক পরিস্থিতি রয়েছে।

বাসে, সিএনজিচালিত অটোরিকশায় ও রিকশায় করে অফিসগামীদেরকে কর্মস্থলে যেতে দেখা গেছে। রিকশা ও সিএনজিচালিত অটোরিকশা তুলনামূলকভাবে বেশি চলছে। তবে রাস্তায় প্রাইভেট কারের সংখ্যা অন্যান্য দিনের চেয়ে কিছুটা কম। বেলা এই প্রতিবেদন লেখা পর্যন্ত রাজধানীর কোথাও মিছিল বা পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি।

ভোর থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে পুলিশ ও র‌্যাবের টহল দেখা গেছে। রাস্তার প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। বিভিন্ন পয়েন্টে পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে। কাউকে সন্দেহ হলে তাকে দাঁড় করিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কারো কাছে কোনো ব্যাগ থাকলে তা তল্লাশি করা হচ্ছে।

হরতালে খোলা রয়েছে ব্যাংক-বিমা, স্কুল-কলেজ, অফিস-আদালত। বিভিন্ন জেলা থেকে রাজধানী অভিমুখে দূরপাল্লার বাস চলছে। তবে অন্যদিনের তুলনায় এ সংখ্যা কিছুটা কম। আন্তঃজেলার বিভিন্ন রুটেও বাস চলাচল স্বাভাবিক রয়েছে বলে খবর পাওয়া গেছে। ট্রেন চলাচলও রয়েছে স্বাভাবিক।

উল্লেখ্য, মানবতাবিরোধী অপরাধের দায়ে গতকাল বুধবার আপিল বিভাগ জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসি বহাল রাখেন। এর প্রতিবাদে বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করে দলটি। অবশ্য অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, হাসপাতাল, ওষুধের দোকান, ফায়ার সার্ভিস ও সংবাদপত্রের গাড়ি হরতালের আওতামুক্ত।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *