Connect with us

দেশজুড়ে

সিরাজদিখানে নির্বাচনী সহিংসতায় আহত ২০; আটক ৪

Published

on

সিরাজদিখানরোমান হাওলাদার, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় লতব্দি ইউনিয়নের খিদিরপুরে বুধবার সন্ধ্যায় আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে দুই গ্রুপের কমপক্ষে ২০ জন আহত হয়েছে।
জানাযায়, লতব্দি ইউনিয়ন আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতীকে চেয়ারম্যান প্রার্থী এস এম সোহরাব হোসেনের সমর্থক ও আওয়ামীলীগ বিদ্রোহী লতব্দি ইউনিয়ন বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্রপ্রাথীর হাফেজ ফজলুল হকের সমর্থকদের মধ্যে মুখোমুখি সংঘর্ষ বাধে। প্রায় এক ঘন্টা সংঘর্ষে ২ টি মোটর সাইকেল ও বেশ কিছু চেয়ার ভাঙচুরসহ ১৫/২০ জনের মত আহত হয়।
হাফেজ ফজলুল হক জানান, আমার কিছু সমর্থক ও আমিসহ খিদিরপুর এলাকাবাসীর সাথে নির্বাচনী প্রচারণায় যাচ্ছিলাম। সামনে ২/৩ টা মোটর সাইকেলে আমার সমর্থকরা এগিয়ে যায় আমি হেটে যাওয়ায় কিছুটা পিছনে পরি। খিদিরপুর ইউনিয়ন পরিষদের সামনে গেলে আমার লোকজনকে আটকে সোহরাবের লোকজন মারধর করে এবং একটি মোটর সাইকেল ভাঙচুর করে। সে সময় সোহরাব ঐ মাঠে নির্বাচনী সভায় বক্তব্য দিচ্ছিল । মারধর খেয়ে আমাদের লোকজন পালিয়ে আসে। খবর পেয়ে আমি পুলিশকে অবহিত করি। তবে আমার বেশ কয়েকজন সমর্থক আহত হয়েছে, এ মুহুর্তে সবার নাম বলতে পারছি না। তাদের চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।
সোহরাব হোসেন ও তার সমর্থকরা জানান, আমরা খিদিরপুর মাঠে কর্মিসভা করছিলাম। হঠাৎ করে বেশ কয়েকটি মোটর সাইকেল এসে আমাদের পোষ্টার ছিড়ে এবং বেশ কিছু চেয়ার ভাঙচুর করে। এরপর আমরা তাদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়। একজনকে আটক করে আমরা থানায় খবর দিলে পরে পুলিশ আসে।
ক্যাম্প ভাঙচুর পৃথক ঘটনায় আটক ৪। এছাড়া দুপুরে বালুচর ইউনিয়নের খাসকান্দি এলাকায় বিএনপির দুই গ্রæপে সংঘর্ষ বাধে। বিএনপি মনোনিত চেয়ারম্যান প্রার্থী আমিন উদ্দিন চৌধুরীর নির্বাচিনী ক্যাম্পে হামলা চালিয়ে ভাঙচুর করে বিএনপির শাহ আলম সাজু ও তার বাহিনী। পরে এলাকাবাসী ও আমিন উদ্দিনের সমর্থকরা ঘেরাও দিয়ে শাহ আলম সাজু (৩২), উজ্জল (৩১) ও মাসুম (২৬) কে আটক করে থানায় খবর দিয়ে পুলিশের হাতে তুলে দেয়।
এলাকাবাসীর সাথে কথা বললে , দুই পক্ষের সংঘর্ষে আমারা সাধারণ জনগন আতঙ্কের ভিতর আছি। নির্বাচনের আগেইএই ধরনের উশৃঙ্খল ঘটনা ঘটছে। এরকম ঘটলে আমাদের জানের নিরাপত্তা কে দেবে। এই ভাবে চলতে থাকলে যে কোন মূহুর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

সিরাজদিখান থানা ওসি ইয়ারদৌস হাসান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে. রিজার্ভ ফোর্স মেতায়েন রয়েছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। এখনো কোন লিখিত অভিযোগ আসেনি। বিকালে বালুচর থেকে ৩ জনকে আটক করা হয়েছে, মামলা প্রক্রিয়াধীন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *