Connect with us

দেশজুড়ে

সিলেটে প্রথম ফুটওভারব্রিজ উদ্বোধন করলেন অর্থমন্ত্রী

Published

on

2015-09-03_6_528295অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সিলেটের প্রাণকেন্দ্র কোর্ট পয়েন্টে বহুল প্রত্যাশিত প্রথম ফুটওভারব্রিজ উদ্বোধন করেছেন। বৃহস্পতিবার দুপুরে অর্থমন্ত্রী নান্দনিক এই স্থাপনাটি উদ্বোধন করেন।

এক কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত পথচারীদের পারাপারের সুবিধার্থে এবং যানজট কমাতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের একান্ত ইচ্ছায় তার বিশেষ তহবিল থেকে এই ফুটওভারব্রিজটি নির্মাণ করা হয়।

এর আগে মুহিত বেলা ২টায় রিকাবীবাজার-মীরের ময়দান সড়ক প্রশস্তকরণ, ডিভাইডার নির্মাণ এবং ইলেক্ট্রিক পোল নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এই প্রকল্পে ব্যয় হবে প্রায় ১ কোটি ২০ লাখ টাকা। বর্তমানে প্রায় ২০ ফুট প্রশস্ত এই রাস্তাটি প্রকল্প বাস্তবায়নের পর ৫০ ফুটে উন্নীত হবে।

উদ্বোধন শেষে অর্থমন্ত্রী হেঁটে হেঁটে ফুটওভার ব্রিজের উপরে একপাশে উঠেন এবং সেখান থেকে বক্তব্য রাখেন।

অর্থমন্ত্রী নিজের কৈশোর জীবনের কথা স্মরণ করে বলেন, ‘সিলেট মহানগরীতে আমার কৈশোর জীবনে ২৫ হাজার লোকের বসবাস ছিল। তখন ইচ্ছা করলেই হেঁটে হেঁটে পুরো শহরটা মাত্র কিছু সময়ের মধ্যেই ঘুরে দেখা যেত। কিন্তু আমার মনে হয় এখন এই মহানগরীতে জনসংখ্যা ৭ লাখের কম হবে না। সুতরাং এই জনসমুদ্রের বিকাশের সাথে তাল মিলিয়ে আমাদের চলতে হবে। সেজন্যই এইসব ফুটওভার ব্রিজ, রাস্তা প্রশস্তকরণ, ডিভাইডার ইত্যাদির প্রয়োজন।’

উদ্বোধনকালে সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, ভবিষ্যতে আরও অনেক প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা রয়েছে।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান, সম্পূর্ণ স্টিলের স্ট্রাকচার দিয়ে নির্মিত এই ফুট ওভারব্রিজে নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ১ কোটি ৬৬ লাখ টাকা। গুরুত্ব বিবেচনা করে সিলেটের আরও কয়েকটি স্থানে ফুটওভার ব্রিজ নির্মাণ বিবেচনাধীন আছে বলে তিনি জানান ।

ফুটওভারব্রিজ উদ্বোধনকালে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদসহ কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশেরপত্র/ এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *