Connect with us

বিবিধ

সুন্দরগঞ্জে ১৩১টি মন্ডপে শারদীয় দূর্গা পূজা অনুষ্টিত হচ্ছে

Published

on

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:
বাঙালি হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গোৎসব শুরু হচ্ছে আজ । শুক্রবার (০৪ অক্টোবর) ষষ্ঠীপূজার মধ্য দিয়ে সূচনা ঘটছে এ উৎসবের। পাঁচ দিনব্যাপী চলবে এই উৎসব। মঙ্গলবার (০৮ অক্টোবর) বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে এ শারদোৎসবের।

হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় এ ধর্মীয় উৎসবকে ঘিরে গাইবান্ধার সুন্দরগঞ্জে এখন বইছে উৎসবের আমেজ। দুর্গাপূজাকে আনন্দমুখর করে তুলতে শেষ হয়েছে বর্ণাঢ্য প্রস্তুতি।

আজ থেকে সুন্দরগঞ্জে ১৩১ টি পূজামণ্ডপ  ঢাকের বাদ্যে মুখরিত হয়ে থাকবে। পূজারি ও ভক্তদের অন্তর উদ্বেলিত হবে দেবী মহামায়ার অধিষ্ঠানে। সবাই শামিল হবে পৃথিবীর সব আসুরিক শক্তির বিরুদ্ধে বিজয় ও মানুষের কল্যাণ প্রতিষ্ঠার প্রার্থনায়।

মণ্ডপগুলোতে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃংখলা বাহিনীর  সদস্যরাও প্রস্তুত। দূর্গাপূজা শান্তিপূর্ণভাবে পালনের সুবিধার্থে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব রকম প্রস্তুতি নেয়া হয়েছে। প্রতিটি পূজা মন্ডপে কমিউনিটি পুলিশ ও আনসার সদস্যরা নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে। এছাড়া থাকবে বিশেষ নজরদারিও।

উপজেলা পূজা উদযাপন পরিষদ সুত্র জানায়,পূজা নির্বিঘ্নে সম্পর্ণ করার জন্য পরিষদের পক্ষ থেকে প্রতিটি পূজা মন্ডপে সর্বাত্মকভাবে সহযোগীতা করা হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *