Connect with us

দেশজুড়ে

হালুয়াঘাটে কড়ইতলী-গোবরাকুড়া স্থলবন্দর চালু ৪ হাজার শ্রমিকের মুখে হাসি ফিরে এসেছে

Published

on

হালুয়াঘাট প্রতিনিধি, ময়মনসিংহ:
দীর্ঘ ১ বৎসর ৪ দিন অপেক্ষার পর কড়ইতলী-গোবরাকুড়া স্থলবন্দর চালু হয়েছে। মঙ্গলবার বিকাল আনুমানিক ৪ টার সময় কড়ইতলী স্থলবন্দরে সোহেল শিরিন এন্টারপ্রাইজের কয়লা ভর্তি একটি গাড়ি প্রবেশের মধ্য দিয়ে উক্ত বন্দরের পুনরায় যাত্রা শুরু হয়।
দীর্ঘ অপেক্ষার প্রহর শেষে দুটি বন্দর পুনরায় চালু হওয়ায় সংশ্লিষ্ট ৪ হাজার শ্রমিকের মুখে হাসি ফিরে এসেছে। পুরো বন্দরে ফুটে উঠে উৎসবের আমেজ। মিষ্টি খাওয়া থেকে শুরু করে সকল ধরণের জনতা এসে ভিড় জমায় দু’দেশের জিরো পয়েন্টে। অপেক্ষার গ্লানি মুছে হাসিমুখে সকলে ঘরে ফিরে।
সূত্রে জানা যায়, ভারতীয় আদালতে পরিবেশবাদীদের মামলার জটে এতদিন বন্ধ ছিল দু’টি বন্দর। যে বন্দর দু’টি থেকে প্রতি বছর শত কোটি টাকা রাজস্ব আদায় হত তা থেকে বঞ্চিত ছিল পুরো একটি বছর। নেমে এসেছিল শ্রমিকদের মাঝে কালো অধ্যায়। আর এর প্রভাব পড়েছিল শ্রমিক থেকে শুরু করে সকল দোকানি, ব্যবসায়ী এবং সকল ধরণের জনতার উপর। পথে বসেছিল কয়েক হাজার মানুষ।
কড়ইতলী আমদানিকারক সমিতির সভাপতি এম. সুরুজ মিয়া জানান, আমরা এতদিন কয়লা আমদানি না করতে পারায় খুবই দুঃচিন্তায় ছিলাম। আমাদের আমদানিকারক এবং সংশ্লিষ্ট শ্রমিকরা খুবই কষ্টে এতদিন দিন যাপন করছিল। বহুদিন পরে হলেও কয়লা আমদানি শুরু হওয়ায় কিছুটা হলেও সকলের মুখে হাসি ফুটে উঠেছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *