Connect with us

গাইবান্ধা

বিরামপুরে সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির ৪র্থ বার্ষীকী সাধারণ সভা অনুষ্ঠিত

Published

on

sam_2818শাহ্ আলম মন্ডল, বিরামপুর: দিনাজপুরের বিরামপুরে বুধবার বেলা ১০টায় বিরামপুর সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ এর ৪র্থ বার্ষীকী সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। পৌর শহরের প্রফেসরপাড়াতে সমবায় সমিতির কার্যালয় প্রাঙ্গণে সমিতির সভাপতি মোঃ দুলু মিয়ার সভাপতিত্বে ও পরিচালক শাহ্ আলম মন্ডলের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা সমবায় অফিসার মোঃ তোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফসানা মোস্তারী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারি প্রকৌশলী মোঃ আব্দুল লতিফ, সমবায় কর্মকর্তা (ভারপ্রাপ্ত) প্রদীপ কুমার রায় এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর বিরামপুর এডিপি ম্যানেজার মিঃ লিটন মন্ডল। এ সময় আরও বক্তব্য রাখেন- বিশিষ্ট সমাজসেবক আব্দুস সালাম সরকার সোহেল ও পৌর কাউন্সিলর মিজানুর রহমান। সভায় সমিতির সাধারণ সম্পাদক মোছাঃ লাভলী বেগম বার্ষিক আয়-ব্যয়ের হিসাব বিবরণী, কর্ম পরিকল্পনা ও বাজেট পেশ করলে সমিতির সদস্যরা তা আলোচনা ও বিবেচনাপূর্বক অনুমোদন করেন। এছাড়াও সভার ১ম পর্বে বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বিরামপুর এডিপির স্বাস্থ্য প্রকল্পের সহযোগিতায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন করা হয়।
বিরামপুর পৌর এলাকার প্রায় ৯শত দরিদ্র ও হতদরিদ্র পরিবারের নারী-পুরুষ এ সমবায় সমিতির সদস্য হিসেবে অন্তর্ভূক্ত রয়েছে। সদস্য সংখ্যার দিক থেকে এটি বিরামপুর উপজেলার সর্ব বৃহৎ সমবায় সমিতি হিসেবে পরিচিত। সভায় সমিতিকে ভবিষ্যতে আরো প্রগতিশীল ও বেগবান করার লক্ষে বিভিন্ন পরিকল্পনার কথাও তুলে ধরা হয় ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা সমবায় অফিসার মোঃ তোজাম্মেল হক বলেন, “সমবায় হলো জনগনের সামষ্টিক ক্ষমতা। সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে সঞ্চয়ের মাধ্যমে নিজেকে সাবলম্বি ও ভবিষ্যতের অবলম্বন তৈরী করা।” এক্ষেত্রে সমিতিকে যে কোন ধরনের সহযোগীতা প্রদানেরও আশ্বাস দেন তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *