Connect with us

রাজনীতি

আওয়ামী লীগের ২০তম কাউন্সিলে যাবে বিএনপি

Published

on

bnp-go-to-agআওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে বিএনপি অংশ নেবে। দলের একটি প্রতিনিধিদল শনিবার অনুষ্ঠিতব্য কাউন্সিলে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে দলটি।
শুক্রবার একথা জানিয়েছেন দলটির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।
আলাল জানান, বিএনপির কাউন্সিলে আমরা আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছিলাম। কিন্তু তারা আসেননি। এমনকি ফোন করে দুঃখ প্রকাশও করা হয়নি। কিন্তু গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে আমরা তাদের সম্মেলন শুভ হোক এই কামনাই করি। পরিস্থিতি অনুকূলে থাকলে সম্মেলনে আমাদের অংশগ্রহণ থাকবে।
শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয়তাবাদী বন্ধু দল আয়োজিত এক স্মরণসভায় তিনি একথা বলেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহের মৃত্যুতে এই স্মরণসভার আয়োজন করে সংগঠনটি।
উল্লেখ্য, বৃহস্পতিবার আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তাদের সম্মেলনে যাওয়ার আমন্ত্রণপত্র দেন। নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে গিয়ে মির্জা ফখরুলের হাতে তারা আমন্ত্রণপত্র তুলে দেন। পরে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল জানান, দলীয় ফোরামে আলোচনা করে আওয়ামী লীগের সম্মলনে যাওয়া না যাওয়ার বিষয়ে সিদ্ধান্তের কথা জানানো হবে।
এর আগে গত মার্চে অনুষ্ঠিত বিএনপির কাউন্সিলে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানালেও দলটির কেউ অংশ নেয়নি। এ কারণে আওয়ামী লীগের সম্মেলনে বিএনপি যাবে কিনা তা নিয়ে জল্পনা কল্পনা চলছিল। তবে ২০০৯ সালে বিএনপির কাউন্সিলে গিয়েছিলেন আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল।
সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ করে বলেন, সম্মেলনে আমাদের দাওয়াত দিয়েছেন। এতে আমরা অনেক খুশি ও আনন্দিত হয়েছি। আর পরিবেশ ঠিক থাকলে সম্মেলনে গিয়ে দোয়া ও আর্শীবাদসহ সব করে আসবো। সুতরাং বিএনপির যে একটি উদার রাজনৈতিক দল তার প্রমাণ সম্মেলনের দিন আপনারা পাবেন। আমরা আপনাদের মতো হীনমন্য নই। ইনশাআল্লাহ জাতীয়তাবাদী দল যে একটি উদার, গণতান্ত্রিক রাজনৈতিক দল, সেই প্রমাণ আপনারা আওয়ামী লীগের সম্মেলনের দিন পাবেন।
আওয়ামী লীগের কাউন্সিলকে র‌্যাব, পুলিশ ও ডগ স্কোয়াডের সম্মেলন মন্তব্য করে আলাল বলেন, ‘সম্মেলন উপলক্ষে আওয়ামী লীগ ঢাকা শহরে এমন অবস্থা সৃষ্টি করেছে মনে হচ্ছে সম্মেলন তাদের নয়, র‌্যাব, পুলিশ ও ডগ স্কোয়াডের। আর এ সম্মেলনের সভাপতি হবেন র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। আর সাধারণ সম্পাদক হবেন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া। এখন থেকেই পথে পথে চেকপোস্ট বসিয়ে তারা জনসাধারণকে হয়রানি করছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *