Connect with us

খুলনা

দেশের সকল মানুষের ভূমি সম্পর্কে সচেতন হওয়া উচিৎ-প্রতিমন্ত্রী চন্দ

Published

on

13-09-15 dumuria pic

ডুমুরিয়া প্রতিনিধি, খুলনা:  বাংলাদেশের মানুষের কাছে ভূমি সবচেয়ে গুরুত্বপূর্ণ ও অপ্রতুল সম্পদ। তাই এই ভূমির যথাযথ ব্যবহার, আইন-কানুন, নীতিমালা সম্পর্কে সকলের সচেতন হওয়া উচিৎ। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মানুষ ভূমির উপর নির্ভরশীল। প্রতিটি মানুষের কাছে ভূমি হলো তার জন্মগত অধিকার। আর এই অধিকার বাস্তবায়নে বাংলাদেশ আওয়ামীলীগ সরকার কাজ করে আসছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের এই অধিকারের জন্যে স্বপ্ন দেখতেন। আজ জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। এখন মানুষ ঘরে বসে তার এই অধিকার ও সুবিধা ভোগ করতে পারছেন।

রোববার ডুমুরিয়া উপজেলা প্রশাসন আয়োজিত ভূমি মেলা ও ভূমি সেবা সপ্তাহ-১৫ উপলক্ষে উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় মৎস্য ও প্রানীসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ (এমপি) এ কথা বলেন। তিনি আরও জানান, দেশের প্রতিটি মানুষের ভূমি সংক্রান্ত কাগজ-পত্র হবে একটি ব্যাংক হিসাবের মত। অন-লাইন অনুসরণ করলেই তিনি তার জমির হিসাব পরিস্কার ভাবে জানতে পারবেন। কোন দালাল বা অসাধু ব্যাক্তির কাছে যাওয়ার প্রয়োজন হবে না। শুধু বছর এলেই নিয়মিত খাজনা পরিশোধ করবেন। রোববার সকালে উপজেলার শহীদ জোবায়েদ আলী মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসছু-দ্দৌজা’র সভাপতিত্বে এ মেলা শুরু হয়।

এ সময় বিশেষ অতিথি’র বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দিপংকর বিশ্বাস ও উপজেলা চেয়ারম্যান খান আলী মুনসুর। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশানর (ভূমি) মোঃ রফিকুল হাসান। এ সময় আরও বক্তব্যদেন, ডুমুরিয়া থানার ওসি এম মসিউর রহমান, ইউপি চেয়ারম্যান মোল্যা মোশাররফ হোসেন মফিজ,চেয়ারম্যান সরদার আব্দুল গণি, চেয়ারম্যান মোস্তফা সরোয়ার, ডুমুরিয়া প্রেসক্লাবের সভাপতি কাজী আব্দুল্লাহ প্রমুখ।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *