Connect with us

আন্তর্জাতিক

পুলিশ কর্তৃক কৃষ্ণাঙ্গ যুবককে হত্যা ‘লাইভ’ করলেন বান্ধবী(ভিডিওসহ)

Published

on

Murder Live Video  (3)অনলাইন ডেস্ক: বিনা অপরাধে এবং প্ররোচনায় রাস্তায় এক কৃষ্ণাঙ্গ যুবককে গুলি করে খুন করল আমেরিকার পুলিশ। বুধবার রাতে এই নৃসংশ ঘটনার ভিডিও ফেসবুকে লাইভ করলেন মৃতের বান্ধবী। বুধবার রাতে নিজের গাড়িতে বান্ধবী ডায়মন্ড রেনল্ড ও তাঁর শিশুকন্যাকে নিয়ে ড্রাইভ করছিলেন সেন্ট পল’স পাবলিক স্কুলের কর্মী বছর বত্রিশের ফিল্যান্ডো ক্যাস্টিল। মিনেসোটার ফ্যালকন হাইটস এলাকায় ট্র্যাফিক সিগন্যালে তাঁর গাড়ি থামায় পুলিশ। ফিল্যান্ডোর গাড়ির টেইল লাইট ভাঙা থাকায় তাঁকে জিজ্ঞাসাবাদ করতে এগিয়ে আসেন এক পুলিশ অফিসার। ক্যাস্টিলের পরিচয়পত্র চাওয়া হলে তিনি তা দেখাতে যান। সেই সঙ্গে জানান, তাঁর সঙ্গে আগ্নেয়াস্ত্র ও তার লাইসেন্স রয়েছে।
এই কথা শুনেই তাঁকে নড়াচড়া করতে নিষেধ করেন পুলিশ অফিসার। এরপর ক্যাস্টিলকে মাথার ওপর হাত তুলতে বলে তাঁর দিকে বন্দুক তাক করা হয়। তারপরই ওই অফিসার ক্যাস্টিলের ওপর চার-পাঁচ বার গুলি করেন। রক্তে ভেসে যেতে থাকে যুবকের দেহ।
ফেসবুকে পোস্ট করা রেনল্ডসের ভিডিও’তে দেখা গিয়েছে, মাথার ওপর হাত তোলা অবস্থায় ক্যাস্টিলকে খুব কাছে থেকে পর পর গুলি করেন ওই অফিসার। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন টিভি সাংবাদিক বোয়্যাও রুজ। তিনি জানিয়েছেন, চালকের আসনে বসে রক্তে ভেসে যেতে থাকেন ক্যাস্টিল। তাঁকে দেখে শোকে-আতঙ্কে-উদ্বেগে অস্থির রেনল্ডসকে হাতকড়া পরিয়ে পুলিশ ভ্যানে তোলা হয়। তাঁর পাশে বসে সান্তনা দেওয়ার চেষ্টা করতে থাকে শিশুকন্যা। সেই অবস্থাতেই ভিডিও’টি ফেসবুকে প্রকাশ করেন রেনল্ডস। এদিকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর অনেক চেষ্টা করেও ক্যাস্টিলকে বাঁচাতে পারেননি চিকিৎসকরা। ফেসবুকে রেনল্ডসের তোলা ভিডিও পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গে বিক্ষোভের ঝড় ওঠে। ফেসবুকে রেনল্ডসের তোলা ভিডিও পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গে বিক্ষোভের ঝড় ওঠে মিনেসোটার ফ্যালকন হাইটস এলাকায়

প্রসঙ্গত, মাত্র একদিন আগেই লস এঞ্জেলেস শহরে পুলিশের গুলিতে মৃত্যু হয় আরেক কৃষ্ণাঙ্গ যুবক অ্যালস্টন স্টার্লিংয়ের। পর পর পুলিশি নৃশংসতার জেরে প্রতিবাদ ও ক্ষোভে ফুঁসে উঠেছে আমেরিকার কৃষ্ণাঙ্গ সমাজ। সূত্র: ইন্ডিয়া টাইমস।

https://youtu.be/mMx9tSpVlbU

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *