Connect with us

দেশজুড়ে

ফরমপূরণে অনিশ্চয়তায় কুড়িগ্রাম সরকারি কলেজের ৭১৫ শিক্ষার্থী

Published

on

কুড়িগ্রাম প্রতিনিধি:
জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উদাসিনতার কারণে কুড়িগ্রাম সরকারি কলেজের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ডিগ্রি পাস কোর্সের ৭শ’ ১৫ জন শিক্ষার্থী নির্দিষ্ট সময়ে রেজিস্ট্রেশন কার্ড পায় নি। ফলে জাতীয় বিশ্ববিদ্যালয় ঘোষিত সময়ের মধ্যে ফরমপূরণে অনিশ্চয়তা দেখা দিয়েছে।
কলেজ সূত্রে জানা গেছে, ডিগ্রি পাস কোর্সের প্রথম বর্ষের শিক্ষার্থীর ফরম পূরণের তারিখ ঘোষণা করা হয়েছে ১০ জুন থেকে ১৬ জুন পর্যন্ত। কিন্তু এখন পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রেজিস্ট্রেশন কার্ড না দেয়ায় ফরমপূরণ করা সম্ভব হচ্ছে না।
কুড়িগ্রাম সরকারি কলেজের বিএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী রোমানা বেগম জানান, রেজিস্ট্রেশন কার্ডের জন্য নির্দিষ্ট সময়ে ফরমপূরণ করেও এখন পর্যন্ত রেজিস্ট্রেশন কার্ড পাই নি। এ অবস্থায় আমাদের শিক্ষা জীবন অনিশ্চয়তার মধ্যে পড়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের দেয়া নির্দিষ্ট সময়ে পরীক্ষার ফরমপূরণ করতে না পারলে আমাদেরকে অতিরিক্ত ৮শ’ থেকে ৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা গুণতে হবে।
কলেজের বিএসএস প্রথম বর্ষের ছাত্র আতিকুর রহমান জানান, ব্যক্তিগতভাবে রেজিস্ট্রেশন কার্ডের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার এর সাথে যোগাযোগ করলে দু’এক দিনের মধ্যে রেজিস্ট্রেশন কার্ড পাওয়া যাবে। কিন্তু এখন পর্যন্ত পাওয়া যায় নি। আমাদের দাবি, অতি দ্রুত সময়ের মধ্যে রেজিস্ট্রেশন কার্ড প্রদান করে জরিমানা ছাড়াই শিক্ষার্থীদের ফরমপূরণের ব্যবস্থা করা হোক।
এ ব্যাপারে কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সাবিহা খাতুন বলেন, কুড়িগ্রাম সরকারি কলেজের বিএ প্রথম বর্ষের ৩শ’ জন, বিএসএস প্রথম বর্ষের ১শ’ ৭৪ জন, বিবিএস প্রথম বর্ষের ২শ’ ১৭ জন এবং বিএসসি প্রথম বর্ষের ২৪ জনসহ মোট ৭শ’ ১৫ জন শিক্ষার্থীর রেজিস্ট্রেশন সংক্রান্ত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ে দু’বার পাঠানো হয়েছে। পাশাপাশি কলেজ থেকে প্রতিনিধিও পাঠানো হয়েছে। কিন্ত এখন পর্যন্ত নিয়মিত এসকল শিক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ড পাওয়া যায় নি। কর্তৃপক্ষের সাথে বার বার যোগাযোগ করা হলে তারা বলছেন, দু-একদিনের মধ্যে রেজিস্ট্রেশন কার্ড পাওয়া যাবে। তাদের কথা অনুযায়ী ফরম পূরণের তারিখ ১০ জুন থেকে ১৬ জুন পর্যন্ত ঘোষণা করা হয়েছে। কিন্তু এর মধ্যে পাওয়া না গেলে কলেজ কর্তৃপক্ষকে বিব্রতকর অবস্থায় পড়তে হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *