Connect with us

কুড়িগ্রাম

কুড়িগ্রামে ধর্মান্তরিত মুক্তিযোদ্ধা হত্যার রহস্য উদঘাটন

Published

on

Kurigram Hossain Ali Murderer Arrest photo 02.05.16শাহ্ আলম, কুড়িগ্রাম: কুড়িগ্রামে ধর্মান্তরিত খৃষ্টান মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলায় জড়িত গ্রেফতারকৃত জেএমবি সদস্য হাসান ফিরোজ (জেএমবি কোড নেম-মোকলেছ) কুড়িগ্রাম অতিরিক্ত চীফ জুডিশয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তি মুলকজবানবন্দী দিয়েছে।
আজ সোমবার ভোর ৫টায় রংপুরের কাউনিয়া বাস টার্মিনাল এলাকা থেকে হাসান ফিরোজ(২৩) কে গ্রেফতার করে বিকেলে কুড়িগ্রাম অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাকসুদুর রহমানের আদালতে হাজির করা হলে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী দেয় সে।
কুড়িগ্রামের পুলিশ সুপার মোঃ তবারক উল্ল্যাহ্ জানায়, হাসান ফিরোজ ওরফে মোকলেছ আদালতে মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। সে হত্যাকারীদের ব্যবহার করা মোটর সাইকেল ও ধারালো অস্ত্র জমা নিয়েছে। এছাড়াও কারা সরাসরি হত্যা কান্ডের সাথে জড়িত ছিল এবং কারা পালিয়ে যেতে আশ্রয় দিয়ে সহযোগীতা করেছে তাদের নাম বলে দিয়েছে। হত্যাকান্ডের সাথে ১০ থেকে ১২ জন জেএমবি সদস্য জড়িত ছিল বলে জানান পুলিশ সুপার। হত্যাকান্ডের সাথে জড়িত বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।
পুলিশ সুপর জানান, হত্যাকান্ডে উদ্দ্যেশে জেএমবি সদস্যরা কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলাকে টার্গেট করে বাসা ভাড়া খুজছিল। কুড়িগ্রামে সুবিধা জনক এলাকায় মুক্তিযোদ্ধা হোসেন আলীর বাড়ীতে একটি রুম ভাড়া নেয় এক জেএমবি সদস্য। পরে ২ দিন হোসেন আলীর সাথে প্রাত ভৃমনে বের হলে হোসেন আলী জেএমবি সদস্য আবুল বাশিরকে খৃস্টান ধর্ম গ্রহন করার আহবান জানান। পরে জেএমবি সদস্যরা ৪ দফা বৈঠক করে হোসেন আলীকে টার্গেট করে এ হত্যাকান্ড ঘটায়।
এর আগে ২৮ এপ্রিল মাহবুব হাসান মিলন(২৮) ও আবু নাসির রুবেল(২০) কে গ্রেফতার করে ৮ দিনের রিমান্ডে নেয় পুলিশ। তাদের স্বীকারোক্তি মোতাবেক হাসান ফিরোজকে গ্রেফতার করা হয়।
হাসান ফিরোজ লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার সারপুকুর গ্রামের রিয়াজুল ইসলামের পুত্র ও আবু নাসির রুবেল লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার সারপুকুর গ্রামের আজিজুল ইসলামের পুত্র। এবং মাহবুব হাসান মিলন কুড়িগ্রামের পলাশবাড়ী মুন্সিপাড়া গ্রামের আব্দুল করিমের পুত্র বলে জানায় পুলিশ। হাসান ফিরোজ কুড়িগ্রাম সরকারী কলেজের রসায়ন বিভাগের ৩য় বর্ষের ছাত্র, আবু নাছির রুবেল লালমনিরহাট সরকারী কলেজের বিএসএস ১ম বর্ষের ছাত্র এবং মাহবুব হাসান মিলন কুড়িগ্রাম সরকারী কলেজের বিএসসির ছাত্র বলে জানা গেছে।
কুড়িগ্রামের পুলিশ সুপার মোঃ তবারক উল্ল্যাহ্ আরও জানান, মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যাকান্ডের তথ্য-উপাত্ত বিশ্লেষন করে ঘটনা সর্ম্পকে ধারনা নিয়ে ঘটনার সাতে পরিকল্পনাকারী, সহযোগীতাকারী ও আশ্রয়দানকারীকে সনাক্ত করে গত ২৮ এপ্রিল মাহবুব হাসান মিলন ও আবু নাছির রুবেলকে গ্রেফতার করে সেদিনই ৮ দিনের রিমান্ডে নেয়া হয়। পরে তাদের তথ্যের ভিত্তিতে হাসান ফিরোজকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ৩ জনই জেএমবি’র সদস্য। দেশকে অশান্ত করে সরকারকে চাপে ফেলার উদ্যেশ্যে এ হত্যাকান্ড ঘটনানো হয়েছে বলে জানান তিনি।
উল্লেখ্য, গত ২২ মার্চ কুড়িগ্রামের গাড়িয়াল পাড়া এলাকায় সকালে প্রাত ভ্রমনের সময় নিজ বাড়ীর সামনে কুপিয়ে হত্যা করা হয় ধর্মান্তরিত খৃষ্টান মুক্তিযোদ্ধা হোসেন আলীকে। এসময় হত্যাকারীরা ককটেল ফাটিয়ে মোটর সাইকেলযোগে পালিয়ে যায়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *