Connect with us

দেশজুড়ে

রাজাপুরে ঐতিহ্যবাহী ঘুড়ি উৎসব অনুষ্ঠিত

Published

on

Rajapur Photo18.04.15রাজাপুর প্রতিনিধি, ঝালকাঠি:
বাংলা নববর্ষ উপলক্ষে ঝালকাঠির রাজাপুরে শুক্রবার বিকেলে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘুড়ি উৎসব ও বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়েছে। ধানসিঁড়ি বহুমুখী সংগঠনের আয়োজনে শুক্রবার বিকালে রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠে এ উৎসব অনুষ্ঠিত হয়েছে।
উৎসবে উপজেলার প্রায় ১শ’ ঘুড়িপ্রেমী ঘুড়ি নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এতে শিশু থেকে শুরু করে ৬০ উর্ধ্ব বয়সী ঘুড়ি প্রেমিকরাও অংশগ্রহণ করেন। এ অনুষ্ঠানে বিপুল সংখক দর্শক উপস্থিত হয়ে ঘুড়ি উৎসব ও মেলা উপভোগ করেন। ঘুড়ি উৎসবে অংশগ্রহণকারী সকলকে পুরস্কৃত করা হয়।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রাজাপুর প্রেসক্লাবের সভাপতি আবদুল বারেক ফরাজীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরউজ্জামান। বিশেষ অতিথি ছিলেন রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এ.জেড.এম মাসুদুজ্জামান, রাজাপুর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শাহজাহান মোল্লা, সহ-সভাপতি আবদুল জলিল হাওলাদার ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম খান। এসময় আরো উপস্থিত ছিলেন বাবু নিত্যানন্দ সাহা, আমীর খসরু বাবুল, আর টিভি ঝালকাঠির প্রতিনিধি জহিরুল ইসলাম, মোহনা টিভির প্রতিনিধি রুহুল আমিন রুবেল, চ্যানেল নাইনের প্রতিনিধি মঈনুল হক লিপু, তৌহিদুল ইসলাম, আবু সায়েম আকন প্রমুখ।
ঘুড়ি উৎসবের আহ্বায়ক কাওসার হোসেন বলেন, ‘গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যের মধ্যে ঘুড়ি উৎসব অন্যতম। আর এ উৎসবের সাথে নতুন প্রজন্মকে পরিচয় করিয়ে দেয়া ও ঘুড়ি ওড়ানো টিকিয়ে রাখতে প্রতি বছরের ন্যায় এ বছরও এ উৎসবের আয়োজন করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *