Connect with us

দেশজুড়ে

সুখছড়ী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

Published

on

লোহাগাড়া প্রতিনিধি, চট্টগ্রাম:
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে চট্টগ্রামের লোহাগাড়ায় ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সুখছড়ী উচ্চ বিদ্যালয়ের ৩ দিনব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান।
গত ২১ জানুয়ারি বুধবার সকালে প্রতিষ্ঠান প্রাঙ্গণে অতিথিবন্দৃ, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের উপস্থিতিতে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে মশাল জ্বালিয়ে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফিজনূর রহমান।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলী জিন্নাহ’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বেগম সেলিনা কাজী, সমাজসেবক ও শিক্ষানুরাগী মোজাহেরুল হক, স্বপন চৌধুরী, নজরুল ইসলাম, দিলরুবা বেগম, শাহানা চৌধুরী, আইডিয়াল টেকনিক্যাল ইনস্টিউিটের চেয়ারম্যান সাংবাদিক এইচ এম জসিম উদ্দীন, সাংবাদিক খোকন সুশীল, শিক্ষক দীপক ভট্টাচার্য, নরেন দাশ ও ইউপি সদস্য আব্দুল আউয়াল। সহকারী শিক্ষক মোবারক আলীর সঞ্চলনায় উদ্বোধনী অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে সহকারী অনুপ কুমার দাশ ক্রীড়া সাংস্কৃতিক প্রতিযোগিতার বিভিন্ন বিষয় তুলে ধরেন।
প্রধান অতিথি বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড। শিক্ষার আলো ছাড়া সার্বিক উন্নয়ন সম্ভব নয়। শিক্ষা জীবনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুশীলন খুবই গুরুত্বপূর্ণ। শিক্ষা জীবনে মেধা অর্জনের পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে নিজেকে গড়ে তুলতে পারলে জাতীয় জীবনে প্রতিষ্ঠালাভ এবং এক গৌরবময় অধ্যায় সূচিত হবে। তিনি লেখাপড়ার পাশাপাশি নিয়মিতভাবে শিক্ষার্থীদের ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চায় অনুপ্রাণিত করতে শিক্ষক ও অভিভাবকদেরকে আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান এবং এ বিদ্যাপীঠের সার্বিক উন্নয়নে সর্বাত্মকভাবে সহযোগিতা করার প্রতিশ্র“তি ব্যক্ত করেন। আজ ২৩ জানুয়ারি ৩ দিনব্যাপী এ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার কার্যক্রম সমাপ্তি হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *