Connect with us

দেশজুড়ে

ফরিদপুরে আবারও ‘মাস হিস্টিরিয়ায়’ আক্রান্ত হয়ে ২৩ শিক্ষার্থী হাসপাতালে

Published

on

medicle hospital picture

হারুন-অর-রশিদ, ফরিদপুর: ফরিদপুরের নগরকান্দা উপজেলার বিল গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের ২৩ শিক্ষার্থী ‘মাস হিস্টিরিয়া’য় আক্রান্ত হয়ে গতকাল শনিবার দুপুরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে। শনিবার স্কুলের এ্যাসেম্বলী চলার সময় কয়েকজন শিক্ষার্থী অসুস্থ্য হয়ে জ্ঞান হারিয়ে ফেলে। একপর্যায়ে স্কুলের ২৩ ছাত্র-ছাত্রী অসুস্থ্য হয়ে পড়ে। পরে দ্রুতই তাদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

শিক্ষার্থীরা জানান, হাত-পা অবশ ও মাধা প্রচন্ড ব্যথা হবার পর তারা জ্ঞান হারিয়ে ফেলেন। বিল গোবিন্দপুর স্কুলের প্রধান শিক্ষক শাহজাহান সরদার জানান, স্কুলের কয়েকজন ছাত্র-ছাত্রী অসুস্থ হয়ে পড়লে তাদের হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়েছে। এ ঘটনায় আর যাতে কেউ আক্রান্ত না হতে পারে সেজন্য স্কুলে ছুটি ঘোষনা করা হয়েছে। কি কারনে এমনটি হয়েছে তা তিনি বলতে পারেননি।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. মোঃ শফিকউল্যাহ জানান, এ রোগটিকে ‘মাস হিস্টিরিয়া’ বলা হয়ে থাকে। এতে ভয়ের কিছু নেই। হাসপাতালে যারা ভর্তি রয়েছে তারা সবাই আশংকামুক্ত।

সাম্প্রতিক সময়ে ফরিদপুর সদর উপজেলার শিবরামপুর আরডি একাডেমী ও খলিলপুর উচ্চ বিদ্যালয়ের শতাধিক ছাত্রী এ রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *